Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ জুন ২০১৯

চেয়ারম্যানের বাণী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের অন্যতম টেকসই উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর। উক্ত লক্ষ্য বাস্তবায়নের অংশ হিসেবে কক্সবাজার ও উহার সন্নিহিত এলাকা সমন্বয়ে একটি আধুনিক ও আকর্ষণীয় পর্যটন নগরী প্রতিষ্ঠার জন্য উক্ত অঞ্চলের সুপরিকল্পিত উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে মহান জাতীয় সংসদ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বিল- ২০১৫ পাশের মাধ্যমে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে ২০১৬ সালের ১৩ মার্চ মহান জাতীয় সংসদে গৃহীত উক্ত আইনটি গেজেট আকারে প্রকাশিত হয়।

 

প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে ‘‘এই কক্সবাজারকে আধুনিক ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলবো’’ এই দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে বিগত ১৭ আগস্ট, ২০১৬ ইং প্রতিষ্ঠানটির প্রথম চেয়ারম্যান হিসেবে আমি দায়িত্ব গ্রহণ করি। যদিও এই কক্সবাজার শহর এবং তৎ সংলগ্ন এলাকাসমূহ ইতোমধ্যে অবৈধ, অনিয়ন্ত্রিত স্থাপনা ও দূষণের শিকার হয়েছে।

 

বঙ্গোপসাগরের তীরবর্তী কক্সবাজার শহরের মানুষের মধ্যে যে প্রগাঢ় ভালবাসা লক্ষ্য করেছি তাদের সেই দেশপ্রেমই আমাকে অনুপ্রাণিত করেছে একটি অত্যাধুনিক ও মাস্টার প্ল্যান অনুযায়ী যুগোপযোগী পরিকল্পিত নগরী গড়ে তোলার; যা ক্ষেত্রবিশেষে কারো কারো অসুবিধার কারণ হতে পারে।

 

আমাদের লক্ষ্য ও অঙ্গীকার, কক্সবাজারকে দক্ষিণ এশিয়ায় একটি পরিকল্পিত, আধুনিক ও আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা। আমার বিশ্বাস আপনাদের দোয়া, ভালোবাসা এবং আন্তরিকতায় উক্ত রূপকল্প বাস্তবায়ন সম্ভব। এ লক্ষ্যে আমি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে একটি দুর্নীতিমুক্ত ও সহজ সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করেছি।

 

আমি কক্সবাজারের সন্তান হিসেবে সদা প্রস্তুত আপনাদের যেকোন অভিযোগ-অনুযোগ শোনার জন্য। এছাড়াও যেকোন সময় আমাদের ওয়েবসাইটে পৃথিবীর যেকোন প্রান্ত হতে অভিযোগ ও পরামর্শ জানাতে পারেন।

 

এ উদ্দেশ্যে আমাদের একটি ওয়েবসাইট খোলা হয়েছে। এছাড়া ওয়েবসাইটে আমাদের কার্যক্রম ও সেবার সুযোগ সমূহের পূর্ণ বিবরণ দেখতে পাবেন। আধুনিক কক্সবাজার গঠনে আপনার সুন্দর ও বাস্তব মতামত পেলে আমরা বিবেচনা করবো।

 

পরিশেষে যারা আমাদের কাজে-কর্মে সহযোগিতার হাত প্রসারিত করেছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। বিশেষ করে বিনম্র শ্রদ্ধা এবং ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রীকে যিনি এ বিশাল কাজের দায়িত্ব অর্পনের জন্য আমাকে উপযুক্ত বিবেচনা করেছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর এ বিশ্বাসের মর্যাদা রাখার প্রাণপন চেষ্টা চালিয়ে যাবো- ইনশাআল্লাহ। আল্লাহ্ আমাদের সহায় হউন।

 

 

লেঃ কর্ণেল (অব.) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি

চেয়ারম্যান
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ


Share with :

Facebook Facebook