Wellcome to National Portal
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ মার্চ ২০১৯

আবারও অবৈধ স্থাপনার বিরুধে কউকের উচ্ছেদ অভিযান:২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায়


প্রকাশন তারিখ : 2019-03-13

গতকাল ১২ মার্চ ২০১৯ খিঃ সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের সচিব  ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে  জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় শহরের ফাতের ঘোনা এবং সাহিত্যিক পল্লী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কর হয়।

 

 

  

এ সময় ফাতের ঘোনা এলাকায় মোঃ শাহিন ,পিতাঃ- মৃত নুর আহমদ ইমারত নির্মাণ আইন ,১৯৫২ অমান্য করে অনুমোদনবিহীন ভাবে ০২(দুই) তালা ভবন নির্মাণ করায় ভবনের ২ তালায় গাঁথুনি ভেঙ্গে ফেলাসহ  উক্ত আইনের ১২(১) ধারা মোতাবেক ১,০০,০০০/= ( এক লক্ষ) টাকা জরিমানা করা ইয়। অপরদিকে  সাহিত্যিক পল্লী এলাকার (১) আঞ্জুমান আরা, স্বামী- মাহবুব হাসান,(২) সালেহা বেগম ,স্বামী- সুরুত আলম (৩) হাসিনা আক্তার, স্বামী- শওকত উল্লাহ, (৪) ফেরদৌসি জাহান, স্বামী- এডভোকেট হাসান সিদ্দিকী অনুমোদনবিহীন ভাবে ভবন নির্মাণ করায় উক্ত আইনের ১২(১) ধারা মোতাবেক যথাক্রমে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) , ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) ,২৫,০০০/-(পঁচিশ হাজার ) এবং ২৫,০০০/-(পঁচিশ হাজার )

টাকা সর্বমোট ১৫০,০০,০০০/- ( এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

 

উক্ত অভিযানে আরও উপস্থিত ছিলেন কউকের  অথরাইজ্ড অফিসার এবং উপ- সহকারী প্রকৌশলী। উল্লেখ্য যে, ইতিপূর্বে তাদেরকে ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিশ প্রদান করা  হয়েছিল।

 

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্নেল (অবঃ) ফোরকান আহমদ  বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।