Wellcome to National Portal
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ এপ্রিল ২০২৩

কউকের উদ্যোগে মহেশখালীতে 'পানের ভার্স্কয' নির্মাণ কাজের উদ্বোধন


প্রকাশন তারিখ : 2023-04-28
বাংলাদেশের একমাত্র পাহাড়ি দ্বীপ মহেশখালীতে পর্যটনের প্রসার ও নাগরিক সুবিধা বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)। তারই অংশ হিসেবে মিষ্টি পানের জন্য বিখ্যাত এই দ্বীপে দৃষ্টিনন্দন ‘পানের ভাস্কর্য’ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। আজ সকালে মহেশখালীর গোরকঘাটা জেটি ঘাট সংলগ্ন এলাকায় এই ভাস্কর্য নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী- কুতুবদিয়া আসনের সংসদ সদস্য জনাব আশেক উল্লাহ রফিক। কউক চেয়ারম্যান কমোডর (অব.) মোহাম্মদ নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।
 
 
 
প্রধান অতিথির বক্তৃতায় জনাব আশেক উল্লাহ রফিক বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বড় বড় মেগাপ্রকল্পগুলো কক্সবাজারের উন্নয়নের জন্য দিয়েছেন। যার মাধ্যমে সরকার দ্বীপ উপজেলা মহেশখালীকে সিঙ্গাপুরের আদলে রূপ দিতে চায়”। গোরকঘাটায় জনসাধারণের ভোগান্তির কথা উল্লেখ করে তিনি নাগরিকদের কষ্ট লাঘবের উদ্যোগ নেয়ায় কউককে সাধুবাদ জানান।
 
কউক চেয়ারম্যান কমোডর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছার বলেন, “কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের দায়িত্ব নেয়ার পর ‘পানের ভাস্কর্য’ দিয়ে উন্নয়নের যাত্রা শুরু হল। এই ভাস্কর্য নির্মাণ কাজ সম্পূর্ণ শেষ হলে তা পর্যটন শিল্পে নতুন মাত্রা যোগ করবে।” দুই কোটি টাকার এই প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে মহেশখালীতে পাবলিক সিটিং ও নামাজের ব্যবস্থা, পাবলিক টয়লেট নির্মাণ, পর্যটকদের জন্য শপিং ও উন্নতমানের রেষ্টুরেন্টের ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান। তিনি আরো বলেন কউক কক্সবাজারের যে মহাপরিকল্পনা তৈরির কাজ করছে তাতে মহেশখালীকে অন্তর্ভুক্ত করা হয়েছে। স্থানীয় জনগনকে সাথে নিয়ে কউক মহেশখালীকে একটি পর্যটনবান্ধব পরিকল্পিত নগরে পরিণত করে মহেশখালীবাসীকে উপহার দিতে চায়।
 
আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা তার বক্তৃতায় বলেন, পর্যটন শিল্পের উন্নয়নে এই ভাস্কর্য নির্মাণের উদ্যোগ প্রশংসার দাবী রাখে। এছাড়াও সভায় বক্তব্য রাখেন মহেশখালী আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা, জেলা আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান, কউক সদস্য প্রকৌশল লে. কর্নেল মোহাম্মদ খিজির খান, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন প্রমুখ।